সহকারি শিক্ষক নিচ্ছে সরকারি সিভিল এভিয়েশন স্কুল

 

 
সিএএসসি/অঃনথি/০৫/নিঃবিজ্ঞপ্তি/২০২৪/ভঃ-১/০২১/
/০৯/২০২৪

নিয়োগ বিজ্ঞপ্তি

১। সিভিল এভিয়েশন স্কুল এন্ড কলেজ, তেজগাঁও এর নিজস্ব অর্থায়নে নিম্নবর্ণিত সৃষ্ট পদে নিয়োগ করা হবে:

পদবী
বিষয়
পদ সংখ্যা
শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা
গ্রেড ও বেতন স্কেল
প্রভাষক
উৎপাদন ব্যবস্থাপনা ও বিপনন
০১
ক) স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়ে ৪ (চার) বছর মেয়াদি ন্যূনতম ২য় শ্রেণি/সমমানের স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর ডিগ্রি।
খ) কোনো স্বীকৃত প্রতিষ্ঠানের কলেজ সেকশন-এ প্রভাষক পদে অভিজ্ঞতাকে অগ্রাধিকার দেয়া হবে।
গ্রেড-৯
২২,০০০- ৫৩,০৬০/-
সহকারী শিক্ষক
(মাধ্যমিক শাখা)
হিসাববিজ্ঞান
০১
স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম ২য় শ্রেণি স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর ডিগ্রি।

বিএড ডিগ্রি সহঃ
গ্রেড-১০
১৬,০০০-৩৮,৬৪০/-

বিএড ডিগ্রি ব্যতীতঃ
গ্রেড-১১
১২,৫০০-৩০,২৩০/-

সহকারী শিক্ষক
মাধ্যমিক শাখা
(ইংরেজি ভার্সন)
বিজ্ঞান
০১
স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম ২য় শ্রেণি (পদার্থবিজ্ঞান/রসায়ন বিজ্ঞান/জীব বিজ্ঞান) স্নাতক (সম্মান) সহ স্নাতকোত্তর ডিগ্রি।
অফিস সহকারী (আইসিটি)
০১
ক) বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড হতে ৩ বছর মেয়াদি কম্পিউটার ডিপ্লোমা।
খ) শিক্ষা বোর্ড হতে কম্পিউটার/তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়সহ বিজ্ঞান বিভাগে এইচ.এস.সি/সমমান।
গ) MS Office, Trouble Shooting, Graphics Design এবং কম্পিউটার টাইপিং এ বাংলা ও ইংরেজিতে দক্ষতা থাকতে হবে।
গ্রেড -১৬
৯,৩০০- ২২,৪৯০/-
অফিস সহকারী
০১
ক) শিক্ষা বোর্ড হতে এইচ.এস.সি (ব্যবসায় শিক্ষা)/সমমান। এইচ.এস.সি (ব্যবসায় শিক্ষা) /সমমান সহ ৬ (ছয়) মাস মেয়াদি কম্পিউটার ডিপ্লোমাধারী অগ্রাধিকার পাবে।
খ) MS Office এবং কম্পিউটার টাইপিং এ বাংলা ও ইংরেজিতে দক্ষতা থাকতে হবে।
গ্রেড -১৬
৯,৩০০- ২২,৪৯০/-
পরিচ্ছন্নতা কর্মী
০১
জে.এস.সি/জে.ডি.সি/সমমান
গ্রেড -২০
৮,২৫০- ২০,০১০/-

২। অন্যান্য যোগ্যতা: প্রত্যেক পদে সর্বোচ্চ বয়স ৩৫ বছর হতে হবে। প্রভাষক ও সহকারী শিক্ষক পদে সমগ্র শিক্ষা জীবনে কমপক্ষে ০২ টি (দুইটি) স্তরে ১ম শ্রেণি/বিভাগ/সমমান থাকতে হবে এবং কোন স্তরে ৩য় শ্রেণি/বিভাগ/সমমান গ্রহণযোগ্য হবে না।

৩। অন্যান্য সুবিধাদি: বিধি মোতাবেক বাড়িভাড়া, চিকিৎসা ভাতা এবং চাকুরি স্থায়ীকরণ সাপেক্ষে পিএফ, গ্র্যাচুইটি ও অন্যান্য সুবিধা প্রতিষ্ঠানের নিয়মানুযায়ী প্রদান করা হবে।

৪। আবেদনের তারিখ: ১৯ সেপ্টেম্বর ২০২৪ থেকে ১৯ অক্টোবর ২০২৪ তারিখ রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত (অন-লাইনের মাধ্যমে)।

৫। আবেদনের নিয়মাবলি: প্রার্থীকে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের সময় প্রার্থীর প্রয়োজনীয় তথ্য সহ রঙিন ছবি ও স্বাক্ষরের স্ক্যানকপি নির্ধারিত স্থানে আপলোড করতে হবে। আবেদনের ঠিকানা ওয়েবসাইট (www.casc.edu.bd অথবা https://cascjobs.apply.ac) এ আবেদন ফরম পাওয়া যাবে। আবেদন ফি অনলাইন চার্জ সহ প্রভাষক পদের জন্য ৬৫০/-টাকা, সহকারী শিক্ষক (মাধ্যমিক শাখা) পদের জন্য ৫৫০/-টাকা এবং অফিস সহকারী (আইসিটি), অফিস সহকারী ও পরিচ্ছন্নতা কর্মী পদের জন্য ৩৫০/-টাকা বিকাশের মাধ্যমে পেমেন্ট করতে হবে (বিকাশ চার্জ প্রযোজ্য)। বিস্তারিত তথ্য অত্র শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে পাওয়া যাবে।

৬। পরীক্ষা পদ্ধতি: লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের শ্রেণিকক্ষে পাঠদান/দাপ্তরিক দক্ষতা যাচাই এবং মৌখিক পরীক্ষার বিষয়ে এসএমএস করা হবে। মৌখিক পরীক্ষার সময় সকল সনদের মূল কপি প্রদর্শন করতে হবে।

৭। প্রবেশপত্র: প্রবেশপত্র প্রাপ্তির জন্য আবেদনকারীকে যথাসময়ে মোবাইলে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে এবং www.casc.edu.bd অথবা https://cascjobs.apply.ac লিংকের মাধ্যমে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। Online আবেদনে আবেদনকারীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, ঝগঝ পড়া ও প্রাপ্ত নির্দেশনা অনুসরণ করা বাঞ্ছনীয়।

৮। শর্তাবলি: চাকুরীতে যোগদানের এক বছরের মধ্যে স্বেচ্ছায় চাকুরী হতে অব্যাহতি নেওয়া যাবে না। প্রার্থীদেরকে উল্লেখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। কোন কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষ যেকোন আবেদনপত্র বাতিল এবং নিয়োগ কার্যক্রম পরিবর্তন, সংশোধন ও বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। যে কোন ধরনের সুপারিশ প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে।

অধ্যক্ষ

Comments