+ বেসরকারি স্কুলে সহকারি শিক্ষকের কমবেশি ৫০০ পদে জয়েনিং এর সুযোগ

 সহকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি ১১ টি এর বেশি সংখ্যক স্কুল




বর্তমানে সহকারি শিক্ষকতা চাকরি খুবই আকর্ষনীয় একটি পেশা। এই পেশায় যারা সংযুক্ত তারা শান্তিপুর্নভাবে সহজ সরল জীবন যাপনের এক সুগম পথ খুজে পায়।
সরকারি প্রাইমারি স্কুলের সহকারি শিক্ষক হতে পারলে সবচেয়ে ভাল। কিন্তু সরকারি স্কুলের সহকারি শিক্ষক পদে চাকরি পাওয়া অনেকাংশেই কঠিন এবং সকলের ভাগ্যে সবকিছু থাকেনা।
কিন্তু তাই বলে হতাশ হবার কিছু নেই। শিক্ষকতা পেশা যাদের স্বপ্ন কিন্তু মনের মত তেমন কোন স্কুল খুজে পাচ্ছেন না, তাদের সুখবর দেয়ার জন্য আজকে নিয়ে হাজির হয়েছি ১০ টি বেশি বসরকারি স্কুলের সহকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তির খবর।
আশাকরি যারা বেসরকারি স্কুলের সহকারি শিক্ষক পদের চাকরি খুজে চলেছেন তাদের আজকের এই বিজ্ঞপ্তিগুলো স্বপ্ন পুরনের পথে এক ধাপ এগিয়ে যেতে সাহায্য করবে।
চলুন তবে শুরু করা যাক এবং দেখে নেয়া যাক কোন কোন স্কুল থেকে এই সার্কুলারগুলো প্রকাশিত হয়েছে।




কোন কোন স্কুল সহকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ছেড়েছে?

চলুন সবার আগে সিরিয়ালি জেনে যাক কোন কোন স্কুল থেকে এই সহকারি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি এসেছে।
স্কুলের নামগুলো চলুন এবার দেখে নিই।

  1. আইডিয়াল রেসিডেন্সিয়াল মডেল স্কুল - এই স্কুলের অবস্থান দিনাজপুরের চিরিরবন্দর এরিয়াতে। মুলত বাংলা, ইংরেজি ও গনি বিষয়ের সহকারি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এই স্কুল। বেতনের কথা উল্লেখ আছে ৩০০০০ থেকে ৪০,০০০ টাকা
  2. ইভিন্স মডেল স্কুল - গাজিপুরের অন্তর্ভুক এই স্কুলটিতে বেশ কিছু পদের জন্য সহকারি শিক্ষক নিয়োগ দিবে এই স্কুলটি।
  3. ইসলামী ব্যাংক মডেল স্কুল, কক্সবাজারা
  4. ইসলামী ব্যাংক ইন্টারন্যশনাল স্কুলে এন্ড কলেজ, মিরপুর, ঢাকা
  5. আমিন মডেল টাউন স্কুল এন্ড কলেজ, আশুলিয়া
  6. স্বপ্নচারী আইডিয়াল স্কুল - ইংরেজি ও গনিতে শিক্ষক এবং শিক্ষিকা নিয়োগের বিজ্ঞপ্তি ছেড়েছে, যশোরের এই আইডিয়াল স্কুলটি।
  7. জেনুইন রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ - এই স্কুলটি গাজিপুরে অবস্থিত। ১২ পদে শিক্ষক/ শিক্ষিকা প্রভাষক নিয়োগ শুরু করেছে এই স্কুল এন্ড কলেজ। এর ইগজেক্ট লোকেশন হচ্ছে, কোনাবাড়ি, বাইমাইল, গাজিপুরে।
  8. সাফির আইডিয়াল স্কুল এন্ড কলেজ - ঢাকার আজিমপুর যারা থাকেন তারা অনেকেই এই স্কুলটি চিনে থাকবেন। এর লোকেশন হচ্ছে ১৯/২, শেখ সাহেব বাজার, আজিমপুর, ঢাকা।
  9. মিলেনিয়াম ষ্কলাষ্টিক স্কুল এন্ড কলেজ, বগুরা
  10. লিবার্টি রেসিডেন্সিয়াল হাই স্কুল - এই স্কুলের চাকরি বগুরা বাসীর জন্য। অন্য এলাকার মানুষও এপ্লাই করতে পারবেন কিন্ত যেহেতু এই স্কুলটি বগুরাতে সেহেতু বগুরার মানুষদের জন্য এই স্কুলটিতে চাকরি করা সুবিধাজনক হবে বলে মনে করি।
  11. টাংগাইল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ, আশুলিয়া

বেসরকারি এবং বেসরকারি স্কুলের সহকারি শিক্ষকতার কিছু পার্থক্য

শিক্ষকতা এমন এক পেশা যেখানে আপনি যেই স্কুলেই শিক্ষকতা করেন না কেন, আপনার কাজ হচ্ছে বাচ্চাদের সঠিকভাবে সৎ শিক্ষায় শিক্ষিত করে তোলা যাতে করে তারা ভবিষ্যত বাংলাদেশকে একটি সুন্দর এবং বাসযোগ্য একটি রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে পারে।
সেই ক্ষেত্রে আপনি সরাকারি স্কুলে কাজ করেন আর বেসরকারি স্কুলে কাজ করেন সেটা বিশেষ কোন পার্থক্য বজায় রাখেনা
তবে শিক্ষক হিসেবে একটা শতভাগ সিকিউর্ড টিচিং প্রফেশন পাওয়ার জন্য অনেকেই সরকারি স্কুলকে খুব সিকিউর্ড ইনষ্টিটিউশন মনে করে থাকেন।
সরকারি স্কুলের শিক্ষকতাকে সিকিউর্ড মনে করা সবচেয়া বড় যে কারনটি সেটি হল, চাকরি জীবন সমাপ্তির পর পেনশনের সুবিধা।
কিন্তু তাই বলে, বেসরকারি স্কুলের সুবিধা যে নেই তা কিন্তু নয়। আপনি চাইলে এবং আপনার টিচিং স্কিল যদি ভার্সাটাইল হয়, সেক্ষেত্রে আপনি আপনার ভবিষ্যতকে, সরকারি স্কুলে চাকরি করার চেয়ে অনেক ভালভাবে সিকিউর্ড ও সুন্দর করে তুলতে পারবেন।
সরকারি স্কুলে চাকরি পেতেই হবে, এমন কোন নিয়ম নেই। চাকরি করার মুল উপাদান হচ্ছে, আপনি যে চাকরি করছেন এবং সেই চাকরিতে আপনাকে প্রতিদিন যে কাজ করতে হচ্ছে, সেই কাজ আপনি কতটা ভালবেসে করছেন বা কতটা পছন্দ করছেন এবং সর্বপরি আপনি সেই করে কতটা আনন্দ পাচ্ছেন।
মনে রাখবেন, আপনি সরকারি চাকরি করেন আর বেসরকারি চাকরি করেন, In Both Cases  আপনাকে ক্ষেয়া রাখতে হবে, আপনি কাজটি করতে আনন্দ পাচ্ছেন কিনা।
যদি আপনি আপনার চাকরির কাজটি করতে আনন্দ না পান, তাহলে, কোন কিছুই আপনার উন্নতির পথ সুগম করতে স্বক্ষম হবেনা।
সুতরাং,  যে চাকরিই করেন না কেন, খেয়াল রাখবেন আপনার কতটা ভাল লাগছে সে কাজ করে এবং কতটা আনন্দ পাচ্ছেন কাজটিতে। একমাত্র আনন্দ পুর্নাংগ হলেই আপনি আপনার কাজের ক্ষেত্রে শতভাগ সফলতা লাভ করতে পারবেন। অন্যথা সব কিছুই বৃথা।

সবশেষে বলতে চাই,

উপরের এই ১১ টি স্কুল বাংলাদেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে আছে। পরামর্শ থাকবে, আপনার এলাকার অথবা আপনার এলাকার নিকটের মধ্যে যে স্কুলটি এই ১১ টি স্কুলের মধ্যে পড়বে, সেটাতে এপ্লিকেশন জমা দেবার চেষ্টা করবেন।
নিজের এলাকার স্কুলে শিক্ষকতা করার আনন্দ এবং সুবিধা সবচেয়ে বেশি। শুধু তাই নয়, যাতায়াত একটা বিশেষ ফ্যক্টর হিসেবে কাজ করে যে কোন চাকরির ক্ষেত্রে। যাতায়াত ব্যাবস্থা যদি স্মোদ না হয় তাহলে সেই চাকরি করে কোন দিন শান্তি পাওয়া যায় না। বিশেষ করে যারা মহিলা ক্যান্ডিডেট তাদের ক্ষেত্রে এলাকার মধ্যে চাকরি নেয়াটা সবচেয়ে বেশি জরুরি।
সময়মত আবেদন জমা করে দিন। ইনশাআল্লাহ আল্লাহর অশেষ রহমতে স্কুলে শিক্ষক হবার স্বপ্ন এবার আল্লাহ পুরন করবেন।

Comments

  1. Details bolen ideal school

    ReplyDelete
  2. দিনাজপুর, চিচিরবন্দরের "আইডিয়াল স্কুলের" আবেদন প্রক্রিয়া সম্পর্কে জানতে চাচ্ছি! সেখানে ফিমেল টিচারের গ্রহণযোগ্যতা আছে কি?

    ReplyDelete
  3. Dhaka Mohammad er Kono school circular thakle knock pls

    ReplyDelete
  4. Dhaka Mohammadpur e Kono school circular thakle knock pls

    ReplyDelete

Post a Comment

প্রশ্ন থাকলে লিখুন

Popular posts from this blog

Apply → শুধু বিকাল ৫ টা থেকে রাত ৮ টা বেতন ঘন্টা হিসেবে