৪০০ HSC অফিসারসহ সব মিলিয়ে ৮৬৫ জন ম্যানেজার ও কর্মকর্তা নিয়োগের সার্কুলার

 HSC পাসেই ৪০০ জন অফিসার ও ম্যানেজার ও অন্যান্য কর্মকর্তা (Official) মিলিয়ে ৮৬৫ শুন্য পদের নিয়োগ বিজ্ঞপ্তি

রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার তাদের প্রচুর সংখ্যক শুন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টারকে অনেকেই রিক নামেই চিনে থাকবেন। রিক শব্দটি মুলত Resource Integration Center এর সংক্ষিপ্ত রুপ। Resource এর R, Integration এর I এবং Center এর C নিয়ে তৈরী হয়েছে RIC যা বর্তমানের রিক নামেই বহুল পরিচিত।



রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক)


জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি

রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) একটি জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা। সংস্থাটি মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি (MRA) হতে সনদপ্রাপ্ত (সনদ নম্বর : ০০৩৪৯-০১৩৭৫-০০১৬৭)। বর্তমানে সমগ্র বাংলাদেশে সংস্থার বিভিন্ন কর্ম এলাকায় কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে জরুরী ভিত্তিতে জনবল নিয়োগের জন্য আগ্রহী প্রার্থীদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছেঃ

ক্র. নং
পদের নাম
শিক্ষাগত যোগ্যতা
অভিজ্ঞতা ও অন্যান্য যোগ্যতা
জোনাল ম্যানেজার
পদ সংখ্যা ১৫টি
বেতনঃ মূল বেতন ৩২,৫০০/- ৭২,০০০/- হতে ৭৫,২৫০/- (নিয়মিতকরণের আগে) ৭৬,৮৭৫/- হতে ৮০, ১২৫/- (নিয়মিতকরণের পরে)
নূন্যতম স্নাতক পাশ
ঋণ কার্যক্রমে জোন ব্যবস্থাপনা পর্যায়ে কমপক্ষে ২ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। MS Office পরিচালনায় অবশ্যই দক্ষ হতে হবে। আবেদনকারীর বয়সসীমা সর্বোচ্চ ৪৫ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
এরিয়া ম্যানেজার
পদ সংখ্যা ৫০টি
বেতনঃ মূল বেতন ২৬,৩০০/- ৫৯,৬০০/- হতে ৬২,২৩০/- (নিয়মিতকরণের আগে) ৬৩,৫৪৫/- হতে ৬৬, ১৭৫/- (নিয়মিতকরণের পরে)
নূন্যতম স্নাতক পাশ
ঋণ কার্যক্রমে এরিয়া ব্যবস্থাপনা পর্যায়ে কমপক্ষে ২ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। MS Office পরিচালনায় অবশ্যই দক্ষ হতে হবে। আবেদনকারীর বয়সসীমা সর্বোচ্চ ৪০ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
শাখা ব্যবস্থাপক
পদ সংখ্যা ১৫০টি
বেতনঃ মূল বেতন ২১,০০০/- ৪৭,০০০/- হতে ৪৯,১০০/- (নিয়মিতকরণের আগে) ৫০,১৫০/- হতে ৫২,২৫০/- (নিয়মিতকরণের পরে)
নূন্যতম স্নাতক পাশ
ঋণ কার্যক্রমে শাখা পর্যায়ে শাখা ব্যবস্থাপক পদে কমপক্ষে ২ বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা। MS Office পরিচালনায় অবশ্যই দক্ষ হতে হবে। আবেদনকারীর বয়সসীমা সর্বোচ্চ ৩৫ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
শাখা হিসাবরক্ষন কর্মকর্তা
পদ সংখ্যা ২৫০টি
বেতনঃ মূল বেতন ১৫,৭০০/- ৩৬,৪০০/- হতে ৩৭,৯৭০/- (নিয়মিতকরণের আগে) ৩৮,৭৫৫/- হতে ৪০, ৩২৫/- (নিয়মিতকরণের পরে)
নূন্যতম স্নাতক পাশ
ঋণ কার্যক্রমের হিসাব ব্যবস্থাপণায় ২ বছরের অভিজ্ঞতা। MIS & FIS প্রতিবেদন প্রস্তুতে পারদর্শী হতে হবে। MS Office পরিচালনায় অবশ্যই দক্ষ হতে হবে। আবেদনকারীর বয়সসীমা সর্বোচ্চ ৩৫ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
ক্রেডিট অফিসার
পদ সংখ্যা- ৪০০টি
বেতনঃ মূল বেতন ১৪,৯০০/- ৩৪,৮০০/- হতে ৩৬,২৯০/- (নিয়মিতকরণের আগে) ৩৭,০৩৫/- হতে ৩৮,৫২৫/- (নিয়মিতকরণের পরে)
নূন্যতম এইচ.এস.সি পাশ।
ঋণ কার্যক্রমে মাঠ পর্যায়ে কাজ করার কমপক্ষে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীর বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

১। আবেদনকারীদের বাংলাদেশের যেকোন স্থানে মাঠ পর্যায়ে সংস্থার কর্ম এলাকায় কাজ করার মানসিকতা থাকতে হবে।

২। আবেদনকারীর মটর সাইকেল ড্রাইভিং বৈধ লাইসেন্স থাকতে হবে এবং নিয়োগকৃত পুরুষ/নারী কর্মীকে বাধ্যতামূলকভাবে মটর সাইকেল চালাতে হবে।

৩। নিয়োগপ্রাপ্ত ব্যক্তির শিক্ষানবীশকাল শেষে কর্মমূল্যায়নের ভিত্তিতে চাকুরী স্থায়ীকরন করা হবে এবং তখন থেকে সংস্থা কর্তৃক প্রদত্ত সকল সুযোগ সুবিধা যেমনঃ ২টি উৎসব ভাতা, জীবন যাত্রার ব্যয় ভাতা, ঝুঁকি ভাতা, লাঞ্চ ভাতা, বৈশাখী ভাতা, কমিউনিকেশন ভাতা (মোবাইল ও ইন্টারনেট ভাতা), প্রভিডেন্ট ফান্ড, প্রভিডেন্ট ফান্ড লোন, গ্র্যাচুইটি, কর্মী কল্যান তহবিল নীতিমালা অনুযায়ী নিজ ও পরিবারের সদস্যদের চিকিৎসা খরচ, দূরবর্তী ভাতা, মটর সাইকেল লোন, মোবাইল লোন, মোবাইল সিম, ল্যাপটপ লোন, ট্যাব ও ফুয়েল বিল ইত্যাদি প্রযোজ্য হবে।

 ৪। ঢাকা সিটি কর্পোরেশনে কাজ করতে আগ্রহীদের অগ্রাধিকার দেওয়া হবে (স্ব স্ব পদে কমপক্ষে ২ বছরের কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে)।

 শুধুমাত্র আগ্রহী যোগ্য প্রার্থীদেরকে আগামী ৩১/০৮/২০২৪ খ্রীষ্টাব্দ তারিখের মধ্যে পরিচালক, রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) বরাবর দরখাস্ত (যোগাযোগের জন্য সক্রিয় মোবাইল নম্বরসহ পূর্ণ জীবনবৃত্তান্ত, সকল শিক্ষাগত যোগ্যতা ও চাকুরীর অভিজ্ঞতা সনদের সত্যায়িত ফটোকপি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, মটর সাইকেল ড্রাইভিং লাইসেন্সের ফটোকপি এবং সদ্য তোলা ১ কপি পাসপোর্ট সাইজের পরিচ্ছন্ন ছবি সংযুক্ত করে) সংস্থার “মানব সম্পদ বিভাগ, রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক), বাড়ী-৮৮/এ, সড়ক-৭/এ, ধানমন্ডি আ/এ, ঢাকা-১২০৯"-এ ঠিকানায় প্রেরন করার জন্য অনুরোধ করা যাচ্ছে। এছাড়াও hr@ric-bd.org ইমেইলে আবেদন পত্র প্রেরন করা যাবে।

উল্লেখ্য, জীবনবৃত্তান্তে ক্ষুদ্রঋণ কর্মসূচীতে অভিজ্ঞতার বিস্তারিত তথ্য থাকতে হবে। নিয়োগ বিজ্ঞপ্তিটি সংস্থার ওয়েবসাইট www.ric-bd.org এ পাওয়া যাবে। খামের উপর পদের নাম ও যে জেলায় কাজ করতে আগ্রহী উল্লেখ করতে হবে।

 বিশেষ দ্রষ্টব্যঃ নিয়োগ প্রক্রিয়ায় কোনো প্রকার আর্থিক লেনদেনের সুযোগ নেই, সেক্ষেত্রে বিকাশ/রকেট/নগদ মোবাইল ব্যাংকিং বা অন্য কোনো মাধ্যমে কারো সাথে আর্থিক লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট চাকুরী প্রার্থীকে পরামর্শ দেয়া হল ।

Comments

Post a Comment

প্রশ্ন থাকলে লিখুন