পৌরসভা অফিসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ৯৭০০ - ২৩৪৯০

 ফরিদপুর পৌরসভা অফিসের নিয়োগ বিজ্ঞপ্তি

সরকারি পৌরসভা অফিস থেকে এই বিজ্ঞপ্তিটি উপলব্ধ হয়েছে। তবে সকল পৌরসভার সার্কুলার এটি নয়। এই বিশেষ চাকরির সার্কুলারটি এসেছে ফরিদপুর পৌরসভা অফিস থেকে। এই পৌরসভার অবস্থান বাংলাদেশের ফরিদপুর জেলায়। আরো স্পেসিফিক্যালি যদি বলতে চাই তাহলে বলতে হবে ফরিদপুর পৌরসভার কর্তৃক প্রকাশিত স্মারক নং ফঃপৌরঃসাধাঃ/২০২৪/৬৮৪ এর আন্ডারে জুলাই মাসের ২৯ তারিখ, ২০২৪ সালে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বিশেষায়িত তথ্যসমুহ নিচের সার্কুলারের মুল ইমজে শুরুতে বাম পাশে এবং ডান পাশে দেখতে পাবেন।
চলুন তবে এবার দেখে নেয়া যাক, ফরিদপুর পৌরসভা কর্তৃক প্রকাশিত চাকরির এই বিজ্ঞপ্তিতে কি কি আছে এবং কিভাবে কি করতে হবে। আশাকরি পুরোটা সময় জুড়ে সাথেই থাকবেন। 


কোন কোন শুন্য পদের জন্য ফরিদপুর পৌরসভার এই চাকরির বিজ্ঞপ্তি?

মুলত ১০ প্রকার ভিন্ন ভিন্ন পদের জন্য এই চাকরির সার্কুলার প্রকাশিত হয়েছে। প্রতিটি পদের শিক্ষাগত যোগ্যতা এবং বেতনে মিল অমিল সবকিছুই আছে। তবে ১০ টি পদের মধ্যে ৫ প্রকার পদের ক্ষেত্রে এপ্লাই করার শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক বা এস এস সি এবং উচ্চ মাধ্যমিক বা এইস এস সি পাস। শুধু তাই নয়, যেহেতু সরকারি চাকরি সেই কারনে কোন পদেই আবেদন জমা দেবার জন্য দরকার নেই কোন পুর্বের কাজের অভিজ্ঞতা। সুতরাং অনভিজ্ঞ যেকেউ এইসব পদের জন্য এপ্লিকেশন জমা দিতে পারেন নিশ্চিন্তে।
চলুন দেখে নেয়া এক নজরে কি কি ভিন্ন ভিন্ন পদের সমারোহ রয়েছে এই সার্কুলারেঃ
  • পদ ১ঃ সার্ভেয়ার - সার্ভেয়ারশিপ থাকতে হবে
  • পদ ২ঃ সহকারি কর আদায়কারী - অনার্স পাস যেকোন বিষয়ে
  • পদ ৩ঃ সহকারি এসেসর - অনার্স
  • পদ ৪ঃ লাইসেন্স পরিদর্শক - স্নাতক বা সম্মান
  • পদ ৫ঃ কসাইখানা পরিদর্শক বা ইন্সপেক্টর - এস এস সি পাস বিজ্ঞানে এবং চিকিতসা বিজ্ঞানে শর্ট সার্টিফিকেট পাশ
  • পদ ৬ঃ নিম্নমান সহকারি কাম মুদ্রাক্ষরিক - HSC পাস এবং টাইপিং এ দক্ষতা
  • পদ ৭ঃ সুপারভাইজর - এইস এস সি বা উচ্চ মাধ্যমিক পাস
  • পদ ৮ঃ পাম্প চালক - ৮ম শ্রেনী পাস তবে এক্ষেত্রে ২ বছরের অভিজ্ঞতা লাগবে
  • পদ ৯ঃ পাইপ লাইন মেকানিক - ক্লাস এইস পাস ও ৩ বছরের অভিজ্ঞতা সহ
  • পদ ১০ঃ পাম্প প্রহরী - ৮ম শ্রেনী পাস এবং সুঠাম স্বাস্থের অধিকারি হতে হবে
এই হচ্ছে ১০ প্রকার পদের নাম এবং কি শিক্ষা লাগবে না লাগবে এবং ২ টি পদের ক্ষেত্রে অভিজ্ঞতাও লাগবে লক্ষ্য করেছি। তবে, আরো বিষদ জানতে অবশ্যই উপরের দেয়া সার্কুলারের ইমেজ ভাল করে পড়ে দেখবেন এবং পারলে প্রিন্ট আউট করে নিয়ে দেখতে পারেন যদি সেটা আরো ভাল। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে এপ্লিকেশন জমা দেয়া যেতে পারে।  

পৌরসভার অফিসে আবেদন জমার নিয়ম

বর্তমানের সকল সরকারি চাকরির অধিকাংশ ক্ষেত্রেই লক্ষ্য করেছি যে, অনলাইনে এপ্লিকেশন জমা প্রদান করতে হয়। তবে এক্ষেত্রে কিছুটা সেই নীতির বৈপরীত্য লক্ষ্য করলাম।
এক্ষেত্রে বলা হয়েছে, লিখিত দরখাস্তের হার্ড কপি নির্ধারিত ঠিকানায় পাঠাতে হবে। একই সাথে আবেদনের জন্য কি কি আবেদন পত্রে দিতে হবে সে নির্দেশনাও দেয়া আছে। কোন ঠিকানায় এপ্লিকেশন জমা দিতে হবে এবং কি কি সংযুক্ত করতে হবে আবেদনের সাথে সেগুলো সার্কুলারের ইমেজ থেকে দেখে নিবেন। এখানে আর সেগুলো লিখলাম না কারন এগুলো খুবই সেন্সিটিভ ম্যাটার তাই ভুল হয়ে গেলে আবেদন ভুল হতে পারে। সেকারনে অনুরোধ করবো, যারা এপ্লাই করতে চান, তারা অবশ্যই সার্কুলারের ইমেজের সকল নির্দেশনা পুংখানুপুংখরুপে ফলো করবেন।

সবশেষে বলতে চাই,

যারা আবেদন জমা দিতে চান তারা নির্ধারিত তারিখের আগেই আবেদন জমা করে দিবেন ইনশাআল্লাহ। আরেকটি কথা বলে শেষ করতে চাই, আর তাহল, আবেদন করার জন্য ৫০০ টাকার পে-অর্ডার জমা দিতে হবে। আগ্রহি হয়ে থাকলে আপনার সময় মত আবেদন জমা করে দিন। আল্লাহ আপনার সহায় হোন। আল্লাহ হাফেজ।

Comments

Post a Comment

প্রশ্ন থাকলে লিখুন

Popular posts from this blog

Apply → শুধু বিকাল ৫ টা থেকে রাত ৮ টা বেতন ঘন্টা হিসেবে