মেট্রোরেলের স্বত্বাধিকারি প্রতিষ্ঠান নিয়োগ বিজ্ঞপ্তি ৫ এর আবেদন সময় বৃদ্ধি করা হয়েছে

১) প্রারম্ভিক

প্রথমেই বলে রাখা ভাল যে, এই যে নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে, এটি আসলে একদম নতুন সার্কুলার না। তবে, তাই বলে খুব বেশি দিন আগের যে, তাও কিন্তু নয়। আসলে এই সার্কুলারটি অনেক আগেই প্রকাশিত হয়েছে। কিন্তু বেশ কিছু অনাবশ্যক কারনে অনেকেই এই সার্কুলারের সাথে মিল রেখে এপ্লিকেশন সাবমিট করার জন্য সময় করে উঠতে পারেননি।
যার ফলে, যে সংখ্যক এপ্লিকেশন গৃহিত হবার কথা ছিল, সে সংখ্যক এপ্লিকেশন সাবমিট হয়নি। একারনেই এপ্লিকেশন সাবমিট করার টাইম কিছুটা বাড়িয়ে দেয়া হয়েছে যাতে যারা এপ্লিকেন্ট ছিল, তারা যেন সকলেই ধীরে ধীরে এপ্লাই করে ফেলতে পারেন।



২) কত দিন সময় বাড়ানো হয়েছে?

সময় বেশ ভালই বাড়ানো হয়েছে। আগে এপ্লিকেশনের লাস্ট ডেট ছিল আগস্টের ১৯ তারিখ। এখন এই সময় বাড়িয়ে সেপ্টম্বরের ৩০ তারিখ করা হয়েছে। ফলে সাভাবিক ভাবে বলা যায় প্রায় ৪০ দিন বেশি সময় দেয়া হয়েছে এপ্লাই করার জন্য। সুতরাং যারা এপ্লিকেন্ট ছিল কিন্তু সমস্যার কারন এপ্লাই করতে পারেননি, তারা সকলেই এখন এপ্লাই করার জন্য বেশ লম্বা সময় পাচ্ছেন।
আশাকরি এই বর্ধিত সময় আবেদন করতে ইচ্ছুক সকলের জন্য আশির্বাদ হিসেবে কাজ করবে। তবে সময় বাড়ানো হয়েছে বলেই আলসেমি করে, পরে করি, এই চিন্তা করে একদম শেষ সময়ে এপ্লিকেশন জমা দিয়েন না। কারন শেষ সময়ে হয়তোবা কে জানে যে কোন ধরনের সমস্যার সম্মুক্ষীন হয়েও  যেতে পারেন। তাই হাতের কাজ ফেলে না রেখে দ্রুত এপ্লাই করে ফেলবেন।
মনে রাখবেন, দরকারি কাজ ফেলে রাখলে পরে সেটার জন্য আফসোস করা ছাড়া আর কিছু করার থাকেনা।


৩) কি কি ধরনের পদ খালি আছে?

অনেকগুলো পদ খালি আছে। তবে এই পদ গুলো সবার জন্য নয়। কারন এগুলো সব উপরের দিকে বড় বড় যে পদ গুলো থাকে সেগুলোর জন্যই মুলত এই সার্কুলারটি এসেছে।
শুধু তাই নয়, পদ্গুলো শুধুমাত্র তাদের জন্যই প্রযোজ্য যাদের শিক্ষার ব্যাকগ্রাউন্ড ইঞ্জিনিয়ারিং। অর্থ্যাত যাদের বিভিন্ন ধরনের ইঞ্জিনিয়ারিং এ শিক্ষা আছে তারাই এই পদ গুলোতে এপ্লিকেশন জমা দিতে পারবে।
এছারা কিছু পদ আছে যেটাতে চার্টার্ড একাউন্টেন্ট যারা তাদের জন্য প্রযোজ্য।
শুতরাং, যাদের ইঞ্জিনিয়ারিং এ উচ্চ শিক্ষা আছে তারাই এপ্লিকেশন জমা দেবার জন্য উপযুক্ত বলে বিবেচিত হবে এই সার্কুলারের আন্ডারে।
১৬ প্রকার পদের উল্লেখ আছে এবং প্রতি পদে শুন্য পদের সংখ্যা ১ টি করে আছে।
উপরের ছবিটা দেখে জেনে নিতে পারবেন কি কি পদ আর কি কি শিক্ষা চাওয়া হয়েছে।



 

Comments

  1. মেট্রোরেলে আবেদন করব কীভাবে

    ReplyDelete

Post a Comment

প্রশ্ন থাকলে লিখুন

Popular posts from this blog

Apply → শুধু বিকাল ৫ টা থেকে রাত ৮ টা বেতন ঘন্টা হিসেবে