+ উচ্চ বিদ্যালয়ে (সরকারি) সহকারি শিক্ষক নিচ্ছে ১২৫০০ - ৩০২৩০



বাংলাদেশ ধান গবেষণা ইনষ্টিটিউট উচ্চ বিদ্যালয় সহকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি




সহকারি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি হাই স্কুল। গাজীপুর - ১৭০১ এর অধীনে বাংলাদেশ ধান গবেষণা ইনষ্টিটিউট উচ্চ বিদ্যালয় কর্তৃক একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তি অনুসারে এই স্কুলের কিছু সহকারি শিক্ষকের শুন্য পদ পুরনের লক্ষ্যে এই বিজ্ঞপ্তি এসেছে।


উপরোক্ত সার্কুলারটি মুলত একটি সরকারি স্কুলের সার্কুলার। স্কুলটির নাম হচ্ছে, বাংলাদেশ ধান গবেষনা ইন্সস্টিটিউট উচ্চ বিদ্যালয়।

মুলত ২ ধরনের পদের জন্য এই স্কুল থেকে চাকরির সার্কুলার প্রকাশ করা হয়েছে। ২ টি পদই সহকারি শিক্ষক পদ। তবে, ১ম যে পদ সেটা হচ্ছে, পদার্থ বিজ্ঞান বিষয়ের সহকারি শিক্ষক পদ। এবং অন্য যে পদটি আছে সেটি হচ্ছে ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের সহকারি শিক্ষক পদের জন্য।

সহকারি শিক্ষক পদের শিক্ষাগত যোগ্যতা

যেহেতু ২ ধরনের সহকারি শিক্ষক নেয়া হচ্ছে সেহেতু মনে হতে পারে এক একটার শিক্ষাগত যোগ্যতা একেক রকম। কিন্তু সঠিক তথ্যটি হচ্ছে, ২ ধরনের ক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা সংশ্লষ্ট বিষয়ে অনার্স থাকতে হবে।

বেতন স্কেল কত?

প্রতিটি শিক্ষকের আবারা ২ ধরনের ক্যাটাগরিতে বেতন কাঠামো রয়েছে। গ্রেড ১০ এবং গ্রেড ১১ এর মাধ্যমে বেতন প্রদান করা হবে। এছাড়া যেহেতু সরকারি চাকরি সেহেতু সরকারি অন্যান্য সকল সুবিধা সংযুক্ত আছে।

কোন স্কেলে বেতন কাঠামো কি রকম?

যেহেতু ইতিমধ্যেই লক্ষ্য করেছেন, ২ ধরনের ক্যাটাগরির সহকারি শিক্ষকের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এবং আরো উল্লেখ্য যে, ২ ধরনের ক্ষেত্রেই বেতন কাঠামো ভিন্ন তাই চলুন দেখে নেয়া যাক, কোন ক্যাটাগরিতে বেতনের স্কেলটা কি রকম।
ধরুন আপনার যদি নিয়োগ হয় ১০ম গ্রেডের সহকারি শিক্ষক পদে, তাহলে সেই ক্ষেত্রে আপনার বেতন হবে ১০ম গ্রেডের স্কেলে। অর্থ্যাত আপনার বেতন শুরু হবে ১৬০০০ থেকে এবং সেটা ইনকৃমেন্টের মাধ্যেমে বৃদ্ধি পেতে পেতে শেষ পর্যন্ত হয়ে যাবে ৩৮৬৮০ টাকা।
আবার ধরুন যদি আপনার জয়েনিং ১১ তম গ্রেডে হয় সেক্ষেত্রে আপনার বেতন হবে ১১তম গ্রেডের সাথে সম্পুর্ন সামঞ্জস্যপুর্ন। সেক্ষেত্রে আপনার ষ্টার্টিং সেলারি হবে ১২৫০০ টাকা যেটা ক্রমান্বয়ে বৃদ্ধে পেতে পেতে হবে ৩০২৩০ টাকা। 

আবেদন জমা দেবার নিয়ম

আবেদন জমা দেবার জন্য আপনাকে প্রথমে এপ্লিকেশন বানিয়ে প্রিন্ট করে নিতে হবে। অতঃপর সেই হার্ড কপি পাঠাতে হবে ধান গবেষনা ইনষ্টিউট বরাবর। আবেদন জমা দেবার পুর্নাংগ প্রসেস উপরের মুল সার্কুলারের ইমেজে দেখতে পাবেন। ইমেজের প্রদত্ত ইন্সষ্ট্রাকশন সঠিকভাবে পুংখানুরুপে ফলো করে এপ্লিকেশন জমা দিবেন। মনে রাখবেন, ইমেজে অর্থ্যাত মুল সার্কুলারে প্রদত্ত দেয়া নিয়ম ফলো করে এপ্লিকেশন জমা দিতে না পারলে আপনার আবেদন রিজেক্টেড হয়ে যেতে পারে। তাই এপ্লিকেশন জমাদানের পুর্বে সার্কুলারে থাকা নির্দেশনা উত্তম রুপে পড়ে বুঝে তারপর এপ্লিকেশন জমা দিবেন। আর অবশ্যই আবেদন জমার শেষ তারিখ ফুরিয়ে যাবার আগে এপ্লাই করবেন। নির্ধারিত তারিখের পরে কোন আবেদন গৃহীত হবেনা।

Comments

  1. আমার ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে মাস্টার্স করেছি,আমি কি আবেদন করতে পারবো?pls জানাবেন।

    ReplyDelete
    Replies
    1. উপরে সব ইন্সষ্ট্রাকশন দেয়া আছে ভাই

      Delete

Post a Comment

প্রশ্ন থাকলে লিখুন

Popular posts from this blog

Apply → শুধু বিকাল ৫ টা থেকে রাত ৮ টা বেতন ঘন্টা হিসেবে