নতুনভাবে কর্মী নিবে টাংগাইল DC অফিস

টাংগাইল DC অফিস থেকে কর্মী নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আপনাদের বোঝার সুবিধার্থে ৪ টি ধাপে এই সার্কুলারের মুল বিষয়বস্তু তুলে ধরার চেষ্টা করা হবে। আশাকরি সাথেই থাকবেন।

১) এই সার্কুলারটি মুলত এসেছে কোথা থেকে?

মুলত এই সার্কুলারটি এসেছে টাংগাইল জেলা প্রসাসকের কার্যালয় বা DC অফিস থেকে। জেলা অফিসের বেশ কিছু গুরুত্বপুর্ন শাখা থাকে। এই সার্কুলারটি মুলত নেজারত শাখার শুন্যপদ সমুহ পুরনের নিমিত্তে প্রকাশ করা হয়েছে। আশাকরি বিজ্ঞপ্তিটি আপনাদের কাজে আসবে। পরবর্তী অংশে দেখানোর চেষ্টা করা হবে, কি কি পদের জন্য বিজ্ঞপ্তিটি এসেছে এবং আবেদন জমার জন্য কি করতে হবে। সাথেই থাকবেন।

২) কতগুলো পদের জন্য এই সার্কুলার প্রকাশ হয়েছে?

চাকরির ক্ষেত্রে এই প্রশ্নটি খুবই গুরুত্বপুর্ন। কারন পদের সংখ্যা যদি বেশ বেশি হয় সেক্ষেত্রে অনেক বেশি সংখ্যক মানুষ চাকরিটি পেয়ে থাকেন। অন্যদিকে পদের সংখ্যা খুব কম হলে, অনেকেই আশাহত হয়ে যায় অথবা কেউ কেউ ভয় পেয়ে যায় যে, আমার দারা হবে।
যাইহোক আপনাদের আশ্যস্থ করে বলতে চাই যে এই চাকরির বিজ্ঞপ্তিটিতে বেশ ভাল সংখ্যক শুন্য পদ আছে। ফলে নিশ্চিন্তে এপ্লাই করে ফেলতে পারেন। যাইহোক মুলত ৫৭ টি শুন্যপদের বিপরীতে এই সার্কুলারটি প্রকাশিত হয়েছে। পরবর্তী অংশে আরো কিছু ডিটেল জানতে পারবেন।

৩) পদের নামগুলো কি কি?

প্রথমেই বলে রাখা ভাল যে, মোট ৭ প্রকার পদের জন্য এই বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। প্রতিটি পদই খুবই ভাল এবং সরকারি সকল সুবিধা যুক্ত। তাই যে পদেই আপনি এপ্লাই করেন না কেন, সেটির গুরুত্বমুল্য একটুও কম নয়। চলুন দেখে নেয়া যাক পদের নামগুলোঃ
১) অফিস সহকারি, অফিস সহায়ক, নিরাপত্তা প্রহরী, পরিচ্ছন্যতা কর্মি, বাবুর্চি, বেয়ারার এবং মালি এই ৭ শুন্য পদে এপ্লিকেশন নেয়া হচ্ছে। তবে প্রতিটি পদেই শুন্য পদের সংখ্যা অনেক গুলো করে আছে। 

 


৪) আবেদন জমার সিস্টেম কী এবং লাস্ট ডেট কবে?

আবেদন জমা দেবার লাস্ট ডেট হচ্ছে আগস্ট মাসের ২২ তারিখ, ২০২৪ পর্যন্ত। তাই এর আগেই এপ্লিকেশন সাবমিট করতে হবে। এপ্লিকেশন অবশ্যই অনলাইনে সাবমিট করতে হবে। অন্য কোন ভাবে এপ্লাই করার নিয়ম নেই। অনলাইনে এপ্লাই করার লিংক - dctangail.teletalk.com.bd

 সবশেষে বলতে চাই,

এই সরকারি চাকরিটি সকলের জন্য উন্মুক্ত। তবে সার্কুলারে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা যদি আপনার থাকে তাহলে অবশ্যই নির্ধারিত তারিখের আগেই অনলাইনে এপ্লিকেশন জমা করে রেখে দিন। সময়মত পরবর্তী করনীয় এস এম এস এর মাধ্য আপনাকে জানিয়ে দেয়া হবে সরকারি নিয়মেই। আশাকরি এই ছোট্ট প্রচেষ্টা আপনার কাজে এসেছে। আল্লাহ আপনার সহায় হউন। আল্লাহ হাফেজ।



Comments

Popular posts from this blog

Apply → শুধু বিকাল ৫ টা থেকে রাত ৮ টা বেতন ঘন্টা হিসেবে