GPA 2.25 এ ৩০০ জন ম্যানেজারের ১ জন হতে চাইলে ৯ তারিখের পুর্বেই দরখাস্ত জমা দিয়ে রাখুন

 

কমিউনিটি ম্যানেজার ৩০০ টি শুন্য পদের নিয়োগ বিজ্ঞপ্তি

প্রারম্ভিক আলোচলা

দেশের সার্বিক উন্নয়ন কর্মকান্ড সুষ্ঠুভাবে পরিচালনার সাথে নিজেদের সম্পৃক্ত করার জন্য আমদের দেশে আছে বেশ কিছু উন্নয়ন সংস্থা। এই উন্নয়ন সংস্থাগুলো সমগ্র বাংলাদেশ জুড়ে অর্থনৈতিক উন্নয়ন এবং একই সাথে নানাবিধ সামাজিক উন্নয়ন কর্মকান্ডের নিজেদের সম্পৃক্ত করে দেশের দেশের সার্বিক উন্নয়নে অবদান রেখে চলেছে।

এসব উন্নয়ন সংস্থাগুলোর মধ্যে একটি হচ্ছে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র। এই উন্নয়ন কেন্দ্রটি প্রতিষ্ঠিত হয়েছে ১৯৮৬ সালে এবং তখন থেকে এখন পর্যন্ত সুনামের সাথে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে

এই উন্নয়ন সংস্থা আরো কিছু আদ্যোপান্তএ

এই 


৩৮ বছরের এই পথ চলায় ১ কোটির অধিক উপকারভোগীর জীবনমান উন্নয়নে তাদের সক্ষমতা বৃদ্ধি, বাজার সংযোগ তৈরি এবং অর্থায়ন সহযোগিতার মাধ্যমে কাজ করে যাচ্ছে। সমন্বিত উন্নয়ন কৌশল বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সামাজিক উন্নয়ন, উৎপাদিত পণ্যের বাজারজাতকরণ বিষয়ে সহযোগিতা ও গৃহস্থালী পর্যায়ে গ্রাহকের প্রয়োজন অনুযায়ী আর্থিক সেবা পৌছে দেয় পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র। সংস্থাটি ৩০ এর অধিক ডেভেলপমেন্ট প্রোগ্রাম ও ক্ষুদ্রঅর্থায়ন কর্মসূচির মাধ্যমে দেশজুড়ে ৭০০ এর অধিক ব্রাঞ্চ, প্রোগ্রাম অফিস ও লার্নিং সেন্টার স্থাপন পূর্বক কার্যক্রম পরিচালনা করে আসছে। সংস্থার ক্ষুদ্রঅর্থায়ন কর্মসূচিকে এগিয়ে নিয়ে যেতে নিম্নোক্ত পদে নারী প্রার্থীদের আবেদন করতে আহবান করা হচ্ছে।

পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি (MRA) কর্তৃক লাইসেন্স প্রাপ্ত (লাইসেন্স নং ০০১৮১-০০৪৬৮-০০০৯৫) এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর শ্রেষ্ঠ সহযোগী সংস্থা হিসেবে পুরস্কারপ্রাপ্ত বেসরকারি উন্নয়ন সংস্থা।



পদের নাম: কমিউনিটি ম্যানেজার-১ (CM-১)

পদের সংখ্যা: ৩০০টি

 শিক্ষাগত যোগ্যতা:
যে কোনো স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্নাতক/স্নাতকোত্তর/সমমান পাশ। শিক্ষা জীবনের যে কোনো দুটি পাবলিক পরীক্ষায় ন্যূনতম ২য় বিভাগ/শ্রেণি অথবা সমমানের সিজিপিএ/জিপিএ ৫ মাত্রার স্বেলে ২.৫০ এবং ৪ মাত্রার স্কেলে ২.২৫ থাকতে হবে।

 দায়িত্বের সংক্ষিপ্ত বিবরণ:
এলাকা জরিপ, সমিতি গঠন, সমিতি পরিচালনা, সমিতির সদস্যদের মাঝে ঋণ বিতরণ, ঋণ আাদায়, সঞ্চয় সংগ্রহ, LEAP, রেমিট্যান্স প্রভৃতি কার্যক্রম বাস্তবায়ন করা। এছাড়া সমিতি এলাকা/কমিউনিটি পর্যায়ে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি সহ বিভিন্ন সামাজিক উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করা।

 বেতন/ভাতা ও আনুষঙ্গিক সুবিধাদি:
প্রথম ধাপে ৩ মাস প্রশিক্ষণার্থী হিসেবে ব্রাঞ্চ পর্যায়ে সংশ্লিষ্ট পদের কাজকর্ম হাতে কলমে শিখবেন এবং প্রশিক্ষণকালে মাসিক ১৫,০০০/- টাকা করে প্রশিক্ষণ ভাতা প্রাপ্য হবেন। সফলভাবে ৩ মাসের প্রশিক্ষণ সমাপ্তি পরবর্তীতে মূল্যায়নে উত্তীর্ণদের দ্বিতীয় ধাপে ৩ মাসের জন্য শিক্ষানবিশ কর্মী হিসেবে নিয়োগ দেয়া হবে এবং শিক্ষানবিশকালে মাসিক মোট বেতন (আবাসন ভাতা, লাঞ্চভাতা, স্থানীয় যাতায়াত ভাতা ও মোবাইল বিল সহ) ২৮,৫৫০/- টাকা, যা চাকুরি নিয়মিতকরণের পর (আবাসন ভাতা, লাঞ্চভাতা, স্থানীয় যাতায়াত ভাতা, মোবাইল বিল ও সিপিএফ সহ) ৩১,৮৫৩/- টাকা হবে।

প্রশিক্ষণে উত্তীর্ণ পরবর্তীতে শিক্ষানবিশ কর্মী হিসেবে যোগদান/নিয়োগের তারিখ থেকে সিটি কর্পোরেশন, উপকূলীয় ও দূর্গম এলাকায় পোস্টিং এর ক্ষেত্রে অতিরিক্ত ভাতা, মোটরসাইকেল/স্কুটি ব্যবহার করলে জ্বালানী ভাতা এবং মৃত্যু/দুর্ঘটনা/চিকিৎসা জনিত বিভিন্ন আর্থিক সহায়তা প্রাপ্য হবেন। এছাড়া চাকুরি নিয়মিত হবার পর বছরে দুটি উৎসব বোনাস, বৈশাখী ভাতা, পারফরমেন্স বোনাস, নির্দিষ্ট সময় অন্তর বেতন সমন্বয়, বার্ষিক ইনক্রিমেন্ট, গ্রাচুইটি, স্ববেতনে ৬ মাস মাতৃত্বজনিত ছুটি, সন্তানদের জন্য শিক্ষা বৃত্তি, পদোন্নতি প্রভৃতি নিয়মানুযায়ী প্রাপ্য হবেন।

■ অন্যান্য সুযোগ সুবিধাদি: সাপ্তাহিক ২ দিন ছুটি সহ সরকার ঘোষিত সকল প্রকার ছুটি ভোগের সুবিধা, নারীবান্ধব কর্মপরিবেশ ও অফিসের মেসে ন্যায্য মূল্যে খাবার গ্রহণের সুবিধা পাবেন।

 উক্ত পদের জন্য আরো প্রযোজ্য:
বয়স: ২৪ বছর থেকে ৩২ বছর
কর্মস্থল: সারাদেশে পদক্ষেপ-এর যে কোনো ব্রাঞ্চ অফিস। তবে প্রশিক্ষণকালে যথাসম্ভব নিজ এলাকা সংলগ্ন ব্রাঞ্চে প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পাবে।
অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহার, কম্পিউটারে এম.এস অফিস ও অটোমেশন বিষয়ক কাজ জানা আবশ্যক।

 আবেদন প্রক্রিয়া:
ক) আগ্রহী প্রার্থীদের এ-৪ সাইজের সাদা কাগজে চাকুরির আবেদনপত্র ও জীবনবৃত্তান্ত (আপনাকে চিনবেন এমন দুইজন বিশিষ্ট ব্যক্তির নাম, ঠিকানা ও মোবাইল নম্বর ইত্যাদি উল্লেখ পূর্বক), সদ্য তোলা পাসপোর্ট সাইজের ৩ কপি স্পষ্ট রঙিন ছবি (ল্যাব প্রিন্ট), সকল শিক্ষাগত যোগ্যতার সনদ, স্থায়ী ঠিকানার স্বপক্ষে নাগরিকত্ব সনদ ও জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি আবশ্যিকভাবে সংযুক্ত করে আগামী ১৫/০৯/২০২৪ খ্রিষ্টাব্দ তারিখের মধ্যে “নির্বাহী পরিচালক, পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র, প্রধান কার্যালয়, এস টাওয়ার, বাড়ী নং-২৮/১, পশ্চিম তেজতুরি বাজার, তেজগাঁও, ঢাকা-১২১৫ এই ঠিকানায় সরাসরি বা ডাকযোগের মাধ্যমে পৌছাতে হবে। খ) খামের উপর পদের নাম ও নিজ জেলা উল্লেখ করতে হবে। গ) শুধুমাত্র বাছাইকৃত যোগ্য প্রার্থীদেরকে নিয়োগ পরীক্ষার সময়সূচি আবেদনে প্রদত্ত মোবাইল নম্বরে অবহিত করা হবে। ঘ) লিখিত পরীক্ষায় অংশগ্রহণের দিন পরীক্ষার ফি বাবদ নগদ ২০০/- টাকা (অফেরৎযোগ্য) জমা দিতে হবে। ঙ) প্রশিক্ষণে যোগদানের সময় প্রার্থীর প্রধান অভিভাবক কর্তৃক ৩০০/- টাকার নন জুডিসিয়াল স্ট্যাম্পে লিখিত অঙ্গীকারনামা প্রদান করতে হবে। এছাড়া প্রার্থীর আপনজন/আত্মীয়দের মধ্য থেকে আরো দুইজন ব্যক্তিকে (সরকারি/আধা সরকারি/বেসরকারি চাকুরীজীবী) সংস্থার নির্ধারিত ফরমে গ্যারান্টার হতে হবে। চ) প্রশিক্ষণ শেষে চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীকে সংস্থার অনুকূলে ‘স্টাফ সেভিংস ডিপোজিট’ খাতে ৮,০০০/- টাকা নগদে জমা দিতে হবে যা চাকুরি শেষে (নিয়মিত/স্থায়ীকরণ হবার শর্তে) লভ্যাংশসহ ফেরতযোগ্য।


 সতর্কতা:
পদক্ষেপ এর চাকুরিতে নিয়োগের ক্ষেত্রে উল্লেখিত নিয়োগ পরীক্ষার ফি ও নিয়োগ চূড়ান্ত হবার পর স্টাফ সেভিংস ডিপোজিট ব্যতিত আর কোন ধরনের অর্থ নেয়া হয় না। তাই কোথাও অন্য যে কোনো ধরনের আর্থিক লেনদেন না করার জন্য সবাইকে অনুরোধ করা হলো। যে কোনো আবেদনপত্র গ্রহণ/বাতিল এবং নিয়োগ বিজ্ঞপ্তির শর্তাবলি সংযোজন/শিথিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। নিয়োগ বিজ্ঞপ্তিটি www.padakhep.org এই ঠিকানাতেও পাওয়া যাবে।

Comments

Popular posts from this blog

Apply → শুধু বিকাল ৫ টা থেকে রাত ৮ টা বেতন ঘন্টা হিসেবে